Header Ads

Hrithik Roshan Biography in Bangla | হৃতিক রোশন জীবনী

হৃতিক রোশন জীবনী | Hrithik Roshan Biography in Bangla. Hrithik Roshan is known as one of the most Handsome actor in the world. He mainly work in action and content based films. Today we will talk about Hrithik Roshan Biography, Childhood Story, Film Career, Family and many more things.





 ব্যক্তিজীবন

হৃতিক রোশন জন্ম ১০ জানুয়ারি, ১৯৭৪ হলেন একজন ভারতীয় অভিনেতা। তিনি বলিউড চলচ্চিত্রে অভিনয় করেন। বাবা বলিউডের প্রথম সারির পরিচালক রাকেশ রোশনের পাশেই দাঁড়িয়ে হৃতিক বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছেন এবং এক দক্ষ নৃত্যশিল্পী হিসেবেও খ্যাতি অর্জন করেছেন। তিনি ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক-প্রাপ্ত অভিনেতাদের অন্যতম।


চলচ্চিত্রের কৃতিত্ব

হৃতিক রোশন জীবনী ছ’টি ফিল্মফেয়ার পুরস্কারসহ বহু পুরস্কার জয় করেছেন হৃতিক। হৃতিক সর্বাধিক জনপ্রিয় ভারতীয় সেলিব্রিটিদের মধ্যে অন্যতম এবং ২০১২ সালে তার আয় ও জনপ্রিয়তার ভিত্তিতে ফোর্বস সাময়িকীর ১০০ ভারতীয় তারকা তালিকায় তার নাম ওঠে আসে।

এছাড়া ২০১৯ সালে যুক্তরাষ্ট্রভিত্তিক একটি এজেন্সির জরিপে তিনি বিশ্বের সবচেয়ে হ্যান্ডসাম পুরুষ হিসেবে খ্যাতি অর্জন করেন।

২০০৩ সালে বিজ্ঞান কল্পকাহিনিনির্ভর কোই মিল গয়া চলচ্চিত্রে অভিনয় করে হৃতিক দু’টি ফিল্মফেয়ার পুরস্কার পান।


বিবাহ জীবন

হৃতিক ২০০০ সালে সুজান খানকে বিবাহ করেছিলেন। তাদের দুই পুত্রসন্তান রয়েছে। ২০১৪ সালে তাদের চৌদ্দ বছরের বৈবাহিক সম্পর্কের ইতি ঘটে।


চলচ্চিত্রের তালিকা

হৃতিক রোশন জীবনী ১৯৮০ আশা, ১৯৮১ আস পাস, ১৯৮৬ ভগবান দাদা, ২০০০ কাহো না পেয়ার হ্যায়, ২০০২ আপ মুঝে আচ্ছে লাগনে লাগে, ২০০৩ ম্যায় প্রেম কি দিওয়ানি হুঁ, কোই... মিল গেয়া , ২০০৪ লক্ষ্য, ২০০৬ কৃষ, ২০০৭ ওম শান্তি ওম , ২০০৮ যোধা আকবর, ২০০৯ লাক বাই চান্স, ২০১০ কাইটস, ২০১১ জিন্দেগী না মিলেগী দোবারা, ডন ২ ডন, ২০১২ অগ্নিপথ, ২০১৩ ম্যায় কৃষ্ণা হুঁ, কৃষ ৩ কৃষ্ণা , ২০১৪ ব্যাং ব্যাং!, ২০১৬ মহেঞ্জো দাড়ো, ২০১৭ কাবিল, ২০১৯ সুপার ৩০, ২০১৯ ওয়ার |


২০১৯ ওয়ার সফল

হৃতিক রোশন জীবনী ওয়ার ছবিটি মাত্র ৮ দিনে ব্যবসা করেছে ২২৮.৫৫ কোটি টাকা। ৩০০ কোটি টাকা পার করে দেবে বলে মনে করছেন ছবি বিশেষজ্ঞরা। আর ওয়ার ছবিতে হৃতিকের লুক দেখে 'ফিদা' ভক্তরা। নারীকুল তো বটেই পুরুষ ভক্তরাও তাঁর সুঠাম চেহারায় কাত।



এই ছিল হৃতিক রোশন জীবনী | এর মত গুণী প্রতিভাসম্পন্ন ব্যক্তি জীবনী জানা জন্য আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করেন |

No comments

Powered by Blogger.